সার্ভিস টার্মস এবং কন্ডিশন

সার্ভিস টার্মস এবং কন্ডিশন

 গুরুত্বপুর্ন নোটঃ

সার্ভিস ব্যবহারের শর্তসমুহঃ দয়া করে নিচের শর্তসমুহ সতর্কতা সহকারে পড়ুন এবং ভবিষ্যতে ব্যবহারের জন্য প্রিন্ট বা অন্যকোন উপায়ে সংরক্ষণ করুন।

  • এন্টিভাইরাসঃ আপনার সিপ্যানেল, ওয়েবমেইল, এফটিপি এবং অন্যন্য গুরুত্বপুর্ন সার্ভিস সমুহ ব্যবহার করার জন্য অবশ্যই সুরক্ষিত কম্পিউটার ব্যবহার করতে হবে। আপনার কম্পিউটারের জন্য সব সময় আপডেটেড এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করুন এবং নিয়মিত কম্পিউটার স্ক্যান করুন। কেননা, এটি আপনার কম্পিউটারে স্প্যাম মেইল এবং ভাইরাস ছড়ানোকে বাধাগ্রস্থ করবে। এটি অতীব গুরুত্বপুর্ন।
  • সুরক্ষিত লগইন (SSL)ঃ সিপ্যানেল বা ওয়েবমেইল একাউন্টে প্রবেশ করার জন্য সুরক্ষিত লগইন (SSL) ব্যবহার করুন। এজন্য http:// ব্যবহার না করে https:// ব্যবহার করুন এবং cpanel ও webmail এর জন্য যথাক্রমে :2083 ও :2096 ব্যবহার করুন। অর্থাৎ, http://yoursite.com/cpanel না লিখে https://yoursite.com:2083 লিখুন।
  • ব্রাউজারঃ সবসময় গুগল ক্রোম অথবা মোজিলা ফায়ারফক্সের সর্বশেষ সংস্করণ ব্যবহার করুন। গুগল ক্রোমের জন্য v27 অথবা আরও আপডেটেড এবং ফায়ারফক্সের জন্য v22 অথবা আরও আরও আপডেটেড সংস্করণ ব্যবহার করুন। গুগল ক্রোম ডাউনলোডের জন্য http://goo.gl/eizwe এই ঠিকানা এবং ফায়ারফক্স ডাউনলোডের জন্য http://goo.gl/7ICv2 এই ঠিকানায় যান।
  • পাসওয়ার্ডঃ আপনার ইউজার আইডি অথবা পাসওয়ার্ড অপরিচিত কাউকে ইমেইল বা অন্যকোন উপায়ে প্রেরন করবেন না। বাড়তি সুরক্ষার জন্য আপনার পাসওয়ার্ড নিয়মিত পরিবর্তন করুন। পাসওয়ার্ড অবশ্যই ন্যুনতম ৮ সংখ্যার হতে হবে এবং নাম্বার, ক্যারেক্টার ও স্পেশাল ক্যারেক্টার সহ ক্যাপিটাল লেটার এবং স্মল লেটারের সংমিশ্রিত হতে হবে। কোনক্রমেই “abc123” এ জাতীয় পাসওয়ার্ড ব্যবহার করবেন না।
  • বাল্ক ইমেইলঃ বানিজ্য অথবা অন্যকোন উদ্দেশ্যে কোনক্রমেই বাল্ক ইমেইল প্রেরণ করবেন না। এটি ডোমেইন সহ আপনার ইমেইলকে স্প্যাম হিসেবে চিহ্নিত করবে। এতে আপনার একাউন্ট, ডোমেইন অথবা হোস্টিং একাউন্টকে ডাটাসেন্টার হতে সাসপেন্ড করে দেওয়া হতে পারে।
  • পেমেন্টঃ সার্ভিস নবায়নের জন্য অবশ্যই মেয়াদোত্তীর্নের তারিখের ৩ সপ্তাহ পুর্বে বিল পরিশোধ করতে হবে। এ বিষয়ে আপনি আমাদের নিকট থেকে কোনরূপ ইমেইল বা ফোনকল নাও পেতে পারেন। এজন্য এটি অবশ্যই আপনার নিজ দায়িত্বে পর্যবেক্ষণ করতে হবে।
  • সার্ভিস মেয়াদত্তীর্নের পরঃ আমাদের নীতিমালা অনুসারে, আপনার ডোমেইন অথবা হোস্টিং এর মেয়াদ উত্তীর্ন হলে স্বয়ংক্রীয়ভাবে আপনার ডোমেইন এবং অন্যন্য তথ্য আমাদের ডাটাসেন্টার হতে মুছে যাবে। এজন্য কোনক্রমেই WDH অথবা WDH এর সাথে জড়িত কেউ দায়ী থাকবেনা।

8.   CMS ব্যবস্থাপনাঃ যদি আপনি ওয়ার্ডপ্রেস অথবা জুমলার মত কোন ওপেনসোর্স সিএমএস ব্যবহার করে থাকেন, তবে অবশ্যই এসব সিএমএস এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করবেন। বাড়তি সুরক্ষার জন্য আপনার এডমিন পাসওয়ার্ড নিয়মিত পরিবর্তন করবেন। এছাড়া MySQL ডাটাবেজ সহ আপনার সিএমএস এর পুর্নাঙ্গ ব্যাকআপ সংরক্ষণ করে রাখবেন এবং নিয়মিত ব্যাকআপ আপডেট করবেন।